আপনি যদি লম্বা চুল দ্রুত চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-If you want long hair fast then follow these steps

Stay Beautiful | ২:৪৪ AM | 0 মন্তব্য(গুলি)


হ্যালো, বন্ধুরা আশাকরি তোমরা সবাই ভালো আছো । আমরা সবাই লম্বা, সিল্কি, ঘন বাউন্সিযুক্ত চুল চাই। তবে এটি আমাদের স্বপ্ন, বাস্তবে বেশিরভাগ মহিলার চুল ছোট, শুকনো, কম চুল বর্তমান, আমাদের পরিবেশের কারণে। আমরা চাই কিন্তু আমরা তা অর্জন করতে পারি না। এটি আমাদের স্বপ্ন কিন্তু এটি কীভাবে পূর্ণ করতে হয় তা আমরা জানি না। আমাদের নানী/ঠাকুমার  আমাদের জানিয়েছেন যে প্রতিদিন তেল ব্যবহার করলে চুল অনেক মজবুত হয় , তবে আমরা তা করতে পারি না। আমরা আমাদের কাজের জন্য পুরো দিন খুব ব্যস্ত থাকি। আমাদের ঠাকুরমা এবং আমাদের মা'দের চুলও লম্বা, ঘন ছিল তবে আমাদের প্রজন্ম সম্পূর্ণ বিপরীত।

তবে আজ আমি আপনাকে বলছি কলেজ মেয়েরা, স্কুল মেয়ে, কর্মজীবী ​​মহিলা বা মহিলা এবং গৃহিণীদের জন্য চুল গজানোর একটি সহজ এবং সহজ উপায়।

আপনার চুল গজানোর জন্য 5 টি ধাপ


1. চুলে তেল দেয়া।

2. চুল শ্যাম্পু করা।

৩. চুলের প্যাক  ব্যবহার করা

৪.  চুলএ  কন্ডিশনারিং করা

5. সিরাম প্রয়োগ করা

চুলে তেল দেয়া

আমাদের চুলে প্রোটিনের প্রয়োজন যা উত্সগুলির মধ্যে অন্যতম হ'ল তেল ম্যাসাজ। সপ্তাহে কমপক্ষে একবার আপনার চুলে তেল দেওয়া উচিত । আপনি যে কোনও তেল নিতে পারেন  যেমন নারকেল তেল, অ্যাভোকাডো তেল, জলপাই তেল, তিলের তেল, ক্যাস্টর অয়েল, জোজোবা তেল, আরগান তেল ইত্যাদি ব্যবহার করতে পারেন।

আমি এক তেলে প্রতিটি তেলের সুবিধা চাই, তাই আমি এটি অনুসন্ধান করি। অনুসন্ধানের পরে আমি একটি তেল বেছে নিতে পারি এটি হ'ল  WOW SKIN SCIENCE ONION BLACK SEED HAIR OIL। এই তেলটি আমার পক্ষে খুব ভাল কাজ করে।

আসন্ন ব্লগে, আমি এই তেলের একটি সম্পূর্ণ পর্যালোচনা লিখতে পারি।




একটি বাটি নিন, তার মধ্যে এই তেলটিতে 1-2 চা চামচ যোগ করুন এবং রোজমেরি এসেনশিয়াল অয়েল 4-5 ফোঁটা যুক্ত করুন (যদি আপনার এটি থাকে তবে এটি যোগ করুন এটি চুলের বৃদ্ধি এবং চুলের গঠন বজায় রাখতে সহায়তা করে) সেগুলি ভালভাবে মিশিয়ে নিন। আমার মাঝারি দৈর্ঘ্যের চুল রয়েছে তাই আমার পক্ষে এই তেল যথেষ্ট। আপনার চুলের বেধ বা চুলের দৈর্ঘ্য অনুযায়ী আপনি আরও যোগ করতে পারেন। এই তেলটি সামান্য গরম করুন, এর পরে প্রয়োজনীয় তেল দিন।

আপনি যদি আপনার চুলগুলিতে তেল লাগাতে পছন্দ করেন তবে পুরো রাত রেখে দিন অন্যথায় আপনার চুল শ্যাম্পু করার আগে কমপক্ষে 1 ঘন্টা এই তেলটি রেখে দিন।


চুল শ্যাম্পু করা

আপনার চুল তেল দেওয়ার পরে হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। তবে শ্যাম্পুর মধ্যে আমরা আরও কিছু উপাদান যুক্ত করতে পারি। আপনার শ্যাম্পুতে কিছু চিনি যুক্ত করুন। চিনি আপনার মাথার ত্বকে এক্সফোলিয়েট করে যা আপনাকে ময়লা বা খুশকি দূর করতে সহায়তা করে। সাপ্তাহিক একদিন আপনি নিজের শ্যাম্পুতে চিনি যুক্ত করতে পারেন। আপনার শ্যাম্পুটি সর্বদা জল দিয়ে পাতলা করুন।

বর্তমানে, আমি WOW SKIN SCIENCE APPLE CIDER VINIGER SHAMPOO ব্যবহার করছি।



চুলের প্যাক  ব্যবহার করা


সপ্তাহে একবার চুল শ্যাম্পু করার পরে চুলের মাস্ক ব্যবহার করুন। বর্তমানে, আমি একটি নারকেল দুধের চুলের প্যাক ব্যবহার করছি। আমি এই চুলের প্যাকটি সম্পূর্ণ পছন্দ করি। আপনার চুলের দৈর্ঘ্য অনুযায়ী নারকেল দুধ নিন ১-২ চা চামচ আদা রস ভালভাবে মিশিয়ে নিন। এটি পুরো চুলে লাগান। এটি 30 মিনিট বা 1 ঘন্টা রেখে দিন।

চুলএ  কন্ডিশনারিং করা

আপনি যদি এই মাস্কটি প্রয়োগ করেন তবে আপনার চুল কন্ডিশনিং করার দরকার নেই। নারকেল দুধ শুকনো এবং ক্ষতিগ্রস্থ চুলের চিকিত্সা করতে সহায়তা করে।

আপনি যদি কেবল চুলে শ্যাম্পু করেন তবে আপনি অবশ্যই কন্ডিশনার ব্যবহার করুন।

বর্তমানে, আমি  WOW SKIN SCIENCE COCONUT MILK CONDITIONER ব্যবহার করছি।



সিরাম প্রয়োগ করা

তোয়ালে দিয়ে আপনার চুল শুকানোর পরে ময়শ্চারাইজিং বা স্প্লিট এন্ড কন্ট্রোল সিরাম ব্যবহার করতে হবে। যা চুলে আর্দ্রতা আটকে রাখতে সহায়তা করে।

বর্তমানে, আমি WOW SKIN SCIENCE HAIR LOSS CONTROL THERAPY SERUM ব্যবহার করছি।



এক মাস এই পদক্ষেপ অনুসরণ করুন তারপর আমার সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন ।

আমার বর্তমান চুলের যত্নের রুটিনে আমি এই পণ্যগুলি ব্যবহার করছি যদি আপনি চান অন্য কোনও পণ্য ব্যবহার করতে পারেন । চুলের অবস্থা অনুযায়ী আপনি পণ্যগুলি ব্যবহার করতে পারেন।

যদি আপনাদের আমার এই আর্টিকেল পছন্দ হয় তাহলে আমার সোশ্যাল মিডিয়া একাউন্ট ফলো করতে পারেন নতুন আপডেটর জন্য ।


Facebook: Stay1731
Pinterest: staybeautiful2019
Instagram: @staybeautifulwithprativa
Website: staybeautiful.in
Youtube: Stay Beautiful With Prativa
Bussiness mail: staybeautiful2019@gmail.com

Category: , , , , , , ,

West Bengal Job:
If you enjoyed this article, subscribe to receive more just like it.!

0 মন্তব্য(গুলি)