Ginger Juice for Hair Growth- 5 ways to use Ginger Juice(আদা রস চুলের বৃদ্ধির জন্য)

Stay Beautiful | ২:৪৮ AM | 0 মন্তব্য(গুলি)

Source :pixabay


আদার  মূল হ'ল একটি ওষধি, যা আমরা রান্নার জন্য ব্যবহার করতে পারি তবে আপনি কি জানেন এটি ত্বক এবং চুলের জন্যও ব্যবহার হয় ?? হ্যাঁ, আদা চুল এবং ত্বকের জন্য অনেক উপকারী। আদাতে উচ্চ অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে যা ড্যানড্রাফ সাথে লড়াই করে। আদার  রস চুলের বৃদ্ধিকে বাড়ায় এবং মাথার স্ক্যাল্প থেকে ব্যাক্টেরিয়া দূর করতে সহায়তা করে। এই নিবন্ধে আমি আদার রসের উপকারিতা এবং আপনি কীভাবে চুলের জন্য এটি ব্যবহার করতে পারেন তা ভাগ করি; সব কিছু জানতে হলে নিবন্ধটি পড়া চালিয়ে যান এবং ইংলিশ সংস্করণের জন্য নীচের লিঙ্কটি ক্লিক করুন-
https://staybebeautiful.blogspot.com/2020/05/ginger-juice-for-hair-growth-5-ways-to.html

আদা রস এর উপকারিতা:

• এটিতে অ্যান্টি-ফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে যা স্ক্যাল্পে যদি কোনো ব্যাক্টেরিয়া থাকে তার সাথে লড়াই করে। চুল পড়ার জন্য আদা রসের অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য যা মাথার ত্বক থেকে খুশকি দূর করতে সহায়তা করে তা হ'ল খুশকি অন্যতম reason
• এটিতে প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিড এবং বিভিন্ন খনিজ যেমন ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ইত্যাদি রয়েছে যা চুলকে যথাযথ পুষ্টি দেয়। ফলস্বরূপ, আপনি স্বাস্থ্যকর চুল অর্জন করেন এবং স্বাস্থ্যকর চুল মানে চুলের বৃদ্ধি।
• আদা মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন বুট করতে সহায়তা করে; ফলস্বরূপ, আপনার চুল পড়া বন্ধ এবং চুল বৃদ্ধি এবং চুল পুরুত্ব বৃদ্ধি পায়।

                                     5 ways to use Ginger Juice

ginger juice
Source :pixabay

কেবল আদা রস:

আপনি যদি এমন কেউ হন, যে মাথার ত্বকে তেল প্রয়োগ পছন্দ করেন না, তবে বিকল্প হিসাবে, আপনি সরাসরি মাথার ত্বকে আদা রস ব্যবহার করতে পারেন।

এর জন্য আপনার আদা মূলের প্রয়োজন এবং তারপরে আদাটির মূলটি ভাল পেস্ট করে নিন এবং এটি র  থেকে রস চিপে একটি পাত্রে রস সংগ্রহ করুন। সহজ প্রয়োগের জন্য একটি কটন বল বা কোনও একটা ড্রপার নিন। 

স্নান করতে যাওয়ার আগে আপনার মাথার ত্বকে এটি প্রয়োগ করুন এবং 10 মিনিটের জন্য ম্যাসেজ করুন; 30 মিনিটের জন্য এটি ছেড়ে দিন। তারপরে শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করে প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন। সাপ্তাহিক 2-3 বার ব্যবহার করুন ভালো  ফলাফলের জন্য।

আদা রস এবং পেঁয়াজের রস:

আপনি যদি কোনও তেল ব্যবহার না করেন তবে আদা রস এবং পেঁয়াজের রস নতুন চুলের বৃদ্ধির জন্য একটি চমৎকার মিশ্রণ। দুটো উপকরণ সুন্দর চুল অর্জনের জন্য আশ্চর্যজনক ভাবে কাজ করে ।

পেঁয়াজের রস 2 চা-চামচ, আদার রস দুই চা-চামচ এবং রোজমেরি এসেনশিয়াল তেলের 5-6 ফোঁটা নিন; আপনার মিশ্রণ, প্রয়োগের জন্য প্রস্তুত।

 সাপ্তাহিক 2-3 বার এটি ব্যবহার করুন, ফলাফল দেখার জন্য তবে প্রথম ব্যবহারের পরে আপনি কম চুল পড়া এবং নরম, সিল্কি চুল লক্ষ্য করবেন।

আদা রস নিয়মিত শ্যাম্পু মিশ্রিত:

আমাদের মধ্যে অনেকে আছে যারা খুব অলস হয় তাদের জন্য  এটি একটি দুর্দান্ত প্রতিকার। আপনি একটি বাটি নিন এবং একটি পাত্রে চুলের দৈর্ঘ্য অনুযায়ী শ্যাম্পু নিন এবং 2 চা-চামচ আদা রস এবং অল্প অল্প জল মিশ্রিত করুন। এই মিশ্রণটি দিয়ে ভালো করে শ্যাম্পু করুন কিছু দিনের মধ্যে আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে ও  চুলের বৃদ্ধি হবে ।

অ্যালোভেরার জেলের সাথে আদা রস: 

অ্যালোভেরায় ভিটামিন এ, বি 12, সি, ই ইত্যাদি রয়েছে যা ক্ষতিগ্রস্থ চুলের ফলিকগুলি মেরামত করতে এবং চুলের বৃদ্ধিতে বাড়াতে সহায়তা করে। আদার রস খুশকি দূর করতে সহায়তা করে। উভয় মিশ্রণই 90% চুলের সমস্যা সমাধান করে।

একটি পাত্রে অ্যালোভেরা জেল এবং 2 চা-চামচ আদার রস ভাল করে মিশিয়ে নিন; এই চুলের প্যাকটি আপনার স্ক্যাল্পে সাপ্তাহিকভাবে অন্তত একবার  প্রয়োগ করুন এবং 30-45 মিনিটের জন্য রেখে দিন তারপরে একটি প্রাকৃতিক শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আপনার চুলের প্রয়োজন অনুসারে যেকোন একটা উপায়  চেষ্টা করুন। যদি আপনি কোনও উপাদানের এলার্জি হয় তবে এটি চেষ্টা করবেন না।



আপনারা  যদি আমার নিবন্ধটি পছন্দ করেন তবে দয়া করে আমার নিবন্ধটি আপনার বন্ধুদের সাথে ভাগ করুন এবং আমার Social Media Account অনুসরণ করুন।

Facebook: Stay1731

Pinterest: staybeautiful2019

Instagram: staybeautifulwithprativa

website: staybeautiful.in

Youtube: Stay Beautiful With Prativa

Bussiness mail: staybeautiful2019@gmail.com

 






Category: , , , ,

West Bengal Job:
If you enjoyed this article, subscribe to receive more just like it.!

0 মন্তব্য(গুলি)