এমন একটা তেল যা আপনার চুল ও ত্বকের জন্য খুব ই জরুরি - Castor Oil

Stay Beautiful | ১০:০৩ AM | 0 মন্তব্য(গুলি)

আজ আমি আপনাকে সেরা তেলগুলির মধ্যে এমন  একটির কথা  বলি যা আপনার ত্বক এবং চুলের মানের পরিবর্তন করতে পারে।আশা করি আপনারা বুঝতে পেরেছেন আমি কী সম্পর্কে কথা বলতে পারি। 
হ্যাঁআপনি ঠিক ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েল এক ধরণের উদ্ভিজ্জ তেল। এই তেলটি বিস্তৃত প্রসাধনী পণ্যগুলিতে ব্যবহার করা যেতে পারে। ক্যাস্টর প্ল্যান্টের বীজ  থেকে প্রাপ্ত এই তেল। এই তেলটি যখন অন্য কোনও ক্যারিয়ার তেল বা প্রয়োজনীয় তেলের সাথে মিলিত হয় তখন এই তেলের সগুণমান অনেক পরিমান  বৃদ্ধি পায় 

👉👉👉👉👉 ইংলিশে  এটা পড়ার জন্য নিচের লিংক এ ক্লিক করুন 
Castor Seed
Castor Seeds

আসুন ক্যাস্টর অয়েলের 12 টি সুবিধা সম্পর্কে কথা বলি

 ক্যাস্টর অয়েলেকে  ত্বকের জন্য কিভাবে ব্যবহার করতে পারেন 

👉যদি আপনার ত্বকের ধরণটি শুষ্ক হয় এবং কোনও ময়শ্চারাইজার ব্যবহার না করেই আপনি নিজের ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তুলতে চান তবে দুশ্চিন্তা করবেন না।
এক চা চামচ ক্যাস্টর অয়েলএক চা চামচ নারকেল তেল বা তিলের তেল- 3 ফোঁটা লেবুর প্রয়োজনীয় তেল(essential oil) 3টি উপাদান দুটি মিশিয়ে নিন। ব্যাস, আপনার ঘরে তৈরি ময়েশ্চারাইজারটি প্রস্তুত রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি ব্যবহার করতে পারেন।

👉যদি আপনার মুখে  ব্রণ বা দাগ থাকে তবে আপনি কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নিতে পারেন এবং আপনার মুখে যেখানে ব্রণ বা দাগ রয়েছে সেখানে  সারা রাত লাগিয়ে রাখুন  পরের দিন সকালে ধুয়ে ফেলুন ।

👉ক্যাস্টর অয়েলর  ময়শ্চারাইজিং বৈশিষ্ট্যগুলি আপনার  ঠোঁট ফাটাতে রুখতে সহায়তা করে। প্রতিদিন রাতে ঘুমানোর সময়  ঠোঁটে ক্যাস্টর অয়েল লাগান ও তার পর ঘুমিয়ে পড়ুন ।

Castor Oil For Lips
Castor Oil For Lips

👉আপনি কি ঘন চোখের পাতা বা ঘন ভ্রু পেতে চান?

তবে আই-ব্রাউড ব্রাশটিকে ক্যাস্টর অয়েলে ডুবিয়ে রাখুন এটি চক্ষু-ল্যাশ বা চোখের ব্রাউজে প্রয়োগ করুন। কয়েক সপ্তাহের মধ্যেআপনি ঘন চোখের দোররা অর্জন করেন।





👉এর অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যগুলি, ত্বকের বলিরেখা কমিয়ে ত্বককে ঝকঝকে করতে সহায়তা করেরোদে পোড়া ত্বককে  ঠিক করতে ও অনেকটা সাহায্য করে 




• 💁 চুল বৃদ্ধির জন্য ৫টি  আশ্চর্যজনক সুবিধা

👉চুল বৃদ্ধির জন্য আপনার চুলের দৈর্ঘ্য অনুসারেআপনি তেল নেন। আমি আপনাকে শুধু অনুপাত বলএ  দিচ্ছি । 2 চা চামচ নারকেল তেল 1 চা চামচ ক্যাস্টর অয়েল উভয় তেল মিশ্রণ করুন (ডাবল-বোলিং প্রক্রিয়াআপনার মাথার ত্বকে এটি ম্যাসেজ করুন। তারপর পুরো  রাতা ছেড়ে দিন। পরের দিন সকালে হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


👉চুল সাদা হওয়ার থেকে নিরাময় এর  পদ্ধতি আধা কাপ কালো -চা নিন যখন এটি ঠান্ডা হয়ে যায় তারপরে  চা-চামচ ক্যাস্টর অয়েল চা চামচ জলপাই তেল যোগ করুন 3-4 টি ড্রপ চা-গাছের প্রয়োজনীয় তেল(TEA TREE ESSENTIAL OIL) মিশ্রণ করুন। এটি আপনার সমস্ত চুলের উপরে প্রয়োগ করুন এটি 1 ঘন্টা রেখে ধুয়ে ফেলুন, সপ্তাহে দু'বার ব্যবহার করে দেখুন|


👉চুলকে কন্ডিশন করতে আপনার যদি শুকনো এবং ক্ষতিগ্রস্ত চুল থাকে তবে সেই মাস্কটিতে আপনার পছন্দের একটি কন্ডিশনিং হেয়ার মাস্ক হবে । এর জন্য আপনার লাগবে ক্যাস্টর অয়েল 1-2 চামচ ও আপনার পছন্দের কন্ডিশনার চুলের পরিমান অনুসারে নিন ও ভালো করে  মিশিয়ে নিন  এটি আপনার সমস্ত চুলের উপরে প্রয়োগ করুন, 30 মিনিটের জন্য রেখে দিন এবং তারপর ধুয়ে ফেলুন।


Castor Oil For Lips
Castor Oil For Hair

👉 খুশকির চিকিত্সার জন্য  : এক চা চামচ লেবুর রস চা চামচ ক্যাস্টর অয়েল- চা চামচ অলিভ অয়েল আপনার স্ক্যাল্পে লাগানদৈর্ঘ্য নয়। তারপরে হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


👉চুলের আগা ফাঁটা  নিয়ন্ত্রণ করুন:  ক্যাস্টর অয়েল এক চামচ চা চামচ আরগান তেল এবং  টি ভিটামিন- ক্যাপসুল তিনটিকে ভালো ভাবে মিশ্রিত করুন। এটি কেবল আপনার চুলের আগাতে লাগান । পুরো রাত ছেড়ে দিন ।পরের দিন সকালে  আপনার প্রিয় শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন 

💁 স্বাস্থ্যর  সুবিধা:

Castor Oil For Pain
Castor Oil For Pain

👉 ক্যাস্টর অয়েল বাত এবং বাত থেকে ব্যথা উপশম করতে সহায়তা করে।

👉ক্যাস্টর অয়েল পিঠে ব্যথা কমাতেও সহায়তা করে।


সামগ্রিকভাবে আমার অভিমত হল আপনি আপনার দৈনন্দিন জীবনের সম্পর্কিত যে কোনও সমস্যায় ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন।



Image source:  Drake  .com ,pixabay,

Instagram: staybeautifulwithprativa
For english version: staybeautiful.in
Facebook: stay1731
Email: staybeautiful2019@gmail.com
If you like my blog and my blog helps you.So please like comment and share with your friends and relatives. Stay Happy Stay Beautiful

Category: , , , , , , , ,

West Bengal Job:
If you enjoyed this article, subscribe to receive more just like it.!

0 মন্তব্য(গুলি)